Tuesday, July 23rd, 2019




আমরা সবসময় বাংলাদেশের পাশে আছি ভবিষ্যতেও থাকব: ভারতীয় হাইকমিশনার

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাগুলী দাস বলেছেন, আমরা সবসময় বাংলাদেশের পাশে আছি। আগেও ছিলাম, এখনও আছি আর ভবিষ্যতেও থাকব। আমাদের সরকার ও বাংলাদেশ সরকারের মধ্যে রাজনৈতিক একটা ভাল বোঝাপড়াও রয়েছে। একে কাজে লাগিয়ে আমরা সামনের অনেক কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারব।

মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ ও ভারতের মোহদীপুর স্থলবন্দর পরিদর্শন শেষে সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশন মিলনায়তনে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার।

তিনি উভয় দেশের বন্দরের ব্যবসা বাণিজ্য বৃদ্ধির প্রসঙ্গে বলেন, আগে আমদানি-রপ্তানি কম থাকায় ২ দেশেরই সক্ষমতা কম ছিল। কিন্তু এখন ২ দেশের মধ্যেই আমদানি-রপ্তানি বেড়েছে। সময় অনুসারে তাই উভয় দেশই যথেষ্ট সচেতন যে, ব্যবসা বৃদ্ধির সাথে সাথে বন্দরগুলোর সক্ষমতা আরো বাড়ানো দরকার।

রিভা গাগুলী দাস বলেন, ‘আমাদের ২ দেশের মধ্যে যোগাযোগ ব্যবস্থা অত্যন্ত শক্তিশালী। ব্যবসা বাণিজ্য বৃদ্ধির জন্য যেসব সমস্যা রয়েছে সেগুলো চিন্হিত করে আপনাদের সরকারের মাধ্যমে আমাদের কাছে উপস্থাপন করেন, আমরা সেসব সমস্যা আন্তরিকতার সাথে সমাধানের চেষ্টা করব।’

এ সময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, ভারতের সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি, ভারতীয় হাইকমিশনের ২য় সেক্রেটারি ভিশাল য্যোতি দাশ, বাংলাদেশের সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা কবিরুল রহমান খান খোকন, সভাপতি মো. রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তৌফিকুর ইসলাম বাবু, চাঁপাইনবাবগঞ্জ এ এস পি (সার্কেল) ইকবাল হোসাইন সহ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

এ সময় বাংলাদেশের পক্ষ থেকে ভারতীয় মোহদীপুর স্থল বন্দরের বিভিন্ন সমস্যা তুলে ধরা হয়। সভা শেষে প্রধান অতিথিকে ক্রেষ্ট সহ বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। এর আগে ভারতীয় হাইকমিশনার উভয় দেশের কাষ্টমস, ইমিগ্রেশন ও বিজিবি-বিএসএফের সীমান্ত চৌকিগুলো পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ